Tuesday, 14 April 2020

মোটা মানুষের করোনা আক্রান্তের সম্ভাবনা বেশি, জানাচ্ছেন বিশেষজ্ঞরা

এমনিতেই মোটা মানুষেরা বিভিন্ন রোগে ভোগেন এবং তারা চিন্তায়ও থাকেন তাদের শরীর নিয়ে। কারণ মোটা মানুষদের শরীরে যখন তখন বাঁসা বাঁধতে পারে বিভিন্ন রোগ। ইতিমধ্যেই চিন,ইতালি ও স্পেনকে ছাড়িয়ে করোনা আক্রন্তের নিরিখে প্রথম স্থানে আমেরিকা। সেখানকার একটি রিপোর্টে এসেছে মোটা মানুষদের জন্যই নাকি আমেরিকাতে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেয়েছে।



বিশেষজ্ঞরা জানিয়েছেন মোটা মানুষদের করোনা সংক্রমনের এবং প্রানহানির ঝুঁকি বেশি। মোটা মানুষদের শরীরে যেহেতু এমনিতেই কিছু দীর্ঘস্থায়ী রোগ বাঁসা বেঁধে থাকে এবং এই সমস্ত মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক কম থাকে যার ফলে তাদের শরীরে সহজেই থাবা বসাতে পারে করোনা ভাইরাস। মোটা মানুষেরা ডায়াবেটিস, হার্ট বা কিডনির সমস্যায় ভোগেন যার ফলে তাদের শরীরে ভয়াবহ আকার নিতে পারে এই করোনা ভাইরাস। বিশেষজ্ঞরা বলছেন, মোটা মানুষদের ওজন বেশি হওয়ার ফলে তাদের ফুসফুসে বেশি চাপ পড়ে এবং করোনা ভাইরাস যেহেতু মানব শরীরে সবার আগে ফুসফুসে আক্রমণ করে সেহেতু মোটা মানুষদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা কয়েকগুণে বেড়ে যায়।

Please do not enter any spam link in the comment box.
EmoticonEmoticon

SBI Customer Care / Balance Enquiry / Mini Statement / Essential Phone Numbers

There is no doubt that State Bank of India is the largest bank in India. Most people in India believe in this bank. So there are more c...