Tuesday, 14 April 2020

করোনা মোকাবিলায় ভারতকে ৫ কোটি টাকা দিলেন গুগলের সিইও সুন্দর পিচাই

করোনা ভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। কোভিড-১৯ এর ফলে ভয়ংকর ভাবে ভেঙে পড়া বিশ্ব অর্থনীতিকে সাহায্য করার জন্য ৮০০ মিলিয়ন টাকা দেওয়ার কথা জানিয়েছিল গুগল। এই অর্থবর্ষেই ২০০ কোটি টাকা এনজিও, ব্যাঙ্ক এবং ছোটো ছোটো শিল্পকে অনুদান দেওয়া হবে বলেও জানান হয়। ইতিমধ্যেই অ্যাপেলের সঙ্গে একত্রিত হয়ে ব্যবহারকারীদের সুরক্ষা প্রদান করতে কাজ করছে গুগল।



 করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে ভারতকে পাঁচ কোটি টাকা দিয়ে সাহায্য করলেন গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই। গোটাবিেশ্ব করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে। তারই মাঝে ভারতের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন গুগলের চিফ্ এক্সিকিউটিভ অফিসার।  গিভ ইন্ডিয়ার পক্ষ থেকে টুইট করে জানান হয়েছে, "ধন্যবাদ সুন্দর পিচাই, গুগল সংস্থার সঙ্গে মিলে আপনার দেওয়া ৫ কোটি টাকা এই পরিস্থিতিতে খুবই প্রয়োজন ছিল। দৈনিক মজুরির শ্রমিকদের জন্য এই অর্থ অনেকটা সহায়তা করবে।"
 গুগল ছাড়াও অন্যান্য সংস্থা গুলিও ভরতকে করোনা মোকাবিলায় সাহায্য করেছে। টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপের একসঙ্গে দিয়েছে ১৫০০ কোটি টাকা, যা এখনও পর্যন্ত ভারতের প্রাপ্ত সর্বোচ্চ অর্থ। এছাড়াও উইপ্রো সংস্থা এবং আজিম প্রেমজি ফাউন্ডেশন একসঙ্গে ১১২৫ কোটি টাকা দিয়ে ভারতকে করোনা সংক্রমের হাত থেকে রক্ষা করার কথা ঘোষণা করেছে । অপরদিকে পেটিএমের তরফ থেকে জানান হয়েছে যে হসপিটালের  স্বাস্থ্যকর্মী, নার্স, সিআরপিএফ এবং সেনাদের সুরক্ষার জন্য ৪ লক্ষ মাস্ক এবং ১০ লক্ষ হাইজিন দ্রব্য তাঁরা তুলে দেবে ভারত সরকার হাতে।

Please do not enter any spam link in the comment box.
EmoticonEmoticon

SBI Customer Care / Balance Enquiry / Mini Statement / Essential Phone Numbers

There is no doubt that State Bank of India is the largest bank in India. Most people in India believe in this bank. So there are more c...